শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

এডিপিসির উদ্যোগে ৩ দিনব্যাপী“হোপ” মৌলিক প্রশিক্ষণ শুরু

বার্তা পরিবেশক:
কক্সবাজারে তিনদিন ব্যাপী Hospital Preparedness for Emergency (HOPE) র্শীষক তিনদিনের মৌলিক প্রশিক্ষণ কক্সবাজারস্থ হোটেলসি-প্যাল্যাস এর সম্মেলন কক্ষে শনিবার  শুরু হয়েছে।
যেকোন দুর্যোগকালী এবং দুর্যোগপরর্বতী স্বাস্থ্য সেবাকে সচল রাখা এবং র্দুযোগ পরর্বতী স্বাভাবিক অবস্থায় প্রত্যাবর্তন করে, স্বাস্থ্য সেবাপ্রদান সক্ষমতাবৃদ্ধির লক্ষ্যে আয়োজিত উক্ত প্রশিক্ষণে টেকনাফ, উখিয়া, রামু এবং চকরিয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা কর্মর্কতা, আবাসিক মেডিক্যাল আফিসার, চিকিৎসক,র্নাসএবংউপেেজলা হেল্থ কমপ্লেক্স ব্যবস্থাপনাকমিটিরসদস্য সহমোট ২০ জনপ্রশিক্ষনার্থী ( ১১ জন পুরুষএবং ০৯ জন মহিলা) প্রশিক্ষণে অংশ গ্রহণ করছেন।
National Institute of Preventive & Social Medicine (NIPSOM) এর কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান, প্রফেসর ডাক্তার জিয়াউলইসলাম, পি.এইচ.ডি এর নেতৃত্বে NIPSOM এবং DGHS এর পাঁচ সদস্যের অভিজ্ঞ প্রশিক্ষক প্যানেল,  ADPC এর সিনিয়র প্রকল্প ব্যবস্থাপক মোহাম্মদ এহসান উল্লাহ’র তত্ত্বাবধানে উক্ত প্রশিক্ষণ র্কাযক্রম পরিচালনা করছেন।  প্রশিক্ষণ সমাপণী দিনে কক্সবাজারের সিভিল সার্জন ডা মো: মাহবুবুর রহমান সকল প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করবেন বলে আশা করা যাচ্ছে।

জেলা পর্যায়ের তিনদিনের প্রশিক্ষণের পরর্বতী পর্যায়ে হিসেবে আগামী ৮-১০ মার্চ চকরিয়া উপজেলা হেলথ কমপ্লেক্স এ  Hospital Incident Command System (HICS)  র্শীষক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হবে। চকরিয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মর্কতা, আবাসিক মেডিক্যাল আফিসার, চিকিৎসক, র্নাস এবং উপেেজলা হেল্থ কমপ্লেক্স ব্যবস্থাপনা কমিটিরসদস্য সহ মোট ২৪ জন প্রশিক্ষনার্থী উক্ত প্রশিক্ষণে অংশ গ্রহণ করার কথা রয়েছে।

যুক্তরাষ্ট্র সরকারের সংস্থা ইউএস-এইড সহায়তায় ডিজি হেল্থ সার্ভিস এবং নিপসম এর সমন্বয়ে এশিয়ান ডিজাস্টার প্রিপ্রেয়ার্ডনেস সেন্টার (ADPC) কক্সবাজার ও চকরিয়ার মৌলিক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে।
ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION